রাজশাহীতে জ্বীনের রানির দুই বছরের কারাদন্ড

রাজশাহীতে জ্বীনের রানির দুই বছরের কারাদন্ড

রাজশাহীতে জ্বীনের রানির দুই বছরের কারাদন্ড
রাজশাহীতে জ্বীনের রানির দুই বছরের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর আদালতে প্রতারণার অভিযোগ প্রমাণিত হওয়ায় কথিত জ্বীনের রানিকে দুই বছরের কারাদন্ডে দন্ডিত করেছে আদালত।

গতকাল বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে এ রায় ঘোষণা করেন রাজশাহীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম।

মোহনপুর উপজেলায় দীর্ঘদিন ধরে জ্বীনের রানি সেজে বিভিন্ন রোগের চিকিৎসা করার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নিতেন রাহেলা বেগম (৫০) নামে এক নারী।

তার বিরুদ্ধে আদালতে প্রতারণার অভিযোগ প্রমাণিত হওয়ায় এই কথিত জ্বীনের রানিকে এ রায় প্রদান করেছেন আদালত। সেইসঙ্গে ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদন্ড দেন আদালত।

রাহেলা বেগমের বাড়ি মোহনপুর উপজেলার পোল্লাপাড়া ইউনিয়নের বড়াইল গ্রামে। তিনি মো. ছুইপ সোনারের স্ত্রী।

আদালত সূত্রে জানা যায়, আসামী রাহেলা বেগম নিজেকে জ্বীনের রানি বলে দাবি করতেন। বিভিন্ন মানুষকে তাবিজ-কবজের দ্বারা ভুয়া চিকিৎসাও দিতেন। দীর্ঘদিন ধরে মোহনপুর ও আশপাশের বিভিন্ন লোককে চিকিৎসা করার নামে হাতিয়ে নিয়েছেন মোটা অংকের টাকা।

অসুখ না ভালো হওয়ায় বেশ কয়েকজন রোগী অভিযোগ তোলেন তার বিরুদ্ধে। অসুখ না সারায় ভূক্তভোগীরা টাকা ফেরত চাইলে জ্বীন দিয়ে তাদের মেরে ফেলার হুমকি দেন তিনি। এরই প্রেক্ষিতে একজন ভুক্তভোগী তার বিরুদ্ধে মামলা দায়ের করেন আদালতে।

পরিশেষে রাষ্ট্রপক্ষের ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরার পরিপ্রেক্ষিতে রাহেলা বেগমের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় দন্ডবিধির ৪২০ ধারায় তাকে কারাদন্ডে দন্ডিত করা হয়। সেই সঙ্গে ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply